ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

বস্তাপচা আই লাভ ইউ’ বাদ! এবারে প্রেম নিবেদনের নতুন ৪ কায়দা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৪, ৮ ফেব্রুয়ারি ২০২২

সময় বদলাচ্ছে। বদলে যাচ্ছে প্রেমের ধরণ। এখন আর সেই লাভ লেটার বা গ্রিটিংস কার্ড নেই। চোখে চোখে কথা বলার চেয়ে ভিডিও কলেই লম্বা বার্তালাপ বেশি পছন্দ এই প্রজন্মের। তাই না হয় এবারের ভ্যালেন্টাইনকে আপনার প্রেম নিবেদনও হোক একেবারে অন্যরকম। বস্তাপচা আই লাভ ইউ না বলে, বরং এবার প্রেম উজাড় হোক একেবারে নতুন কায়দায়।

৮ ফেব্রুয়ারি প্রোপোজ ডে। প্রিয় মানুষকে মনের কথা বলার দিন। যার প্রেমে এতদিন চুপিসারে হাবুডুবু খেয়েছেন, খুল্লমখুল্লা তা জানানোর দিন। তবে এই দিনেও যারা মনের মানুষকে মনের কথাটি বলতে পারেন নি তারা অবশ্যই কাজে লাগান ভালোবাসা দিবসটিকে। 

১) I Love You। ভালবাসার এই ম্যাজিক শব্দ বহুল প্রচলিত ও জনপ্রিয়। তবুও দেখুন এখনও এর রং ফিকে হয়ে যায়নি। তবে এবার না হয়, আই লাভ ইউ ছেড়ে অন্য কিছু বলে ফেলুন। অন্য ভাষাতেই না হয় মনের কথা বলুন। ফরাসি, চাইনিজ, কিংবা জাপানি হলেও ক্ষতি নেই ৷ গুগল ট্রান্সলেটরে গিয়ে চটপট জেনে ফেলুন ‘আই লাভ ইউ’-এর জাপানি কিংবা স্প্যানিস। ব্যস, প্রিয়জনকে চমকে দিন। আর প্রেমিক বা প্রেমিকা যদি হয় ভিনদেশের তাহলে তার দেশের ভাষাতেই করুন প্রেম নিবেদন। ব্যাপারটা কিন্তু জমে যাবে। তবে মনের বাকি কথা বলুন নিজের ভাষাতেই। প্রিয় মানুষকে বাংলাতেই জানিয়ে দিন আমি তোমাকে ভালবাসি। 

২) শুধু মুখে না বলে, সাদা কাগজে লিখেও প্রকাশ করতে পারেন আপনার প্রেম ৷ মনের মানুষকে চমকে দিতে, কাগজে বড় বড় করে লিখে ফেলুন 143 ৷ প্রেমিক বা প্রেমিকাকে আন্দাজ করতে দিন আপনি ঠিক কী লিখতে চেয়েছেন। জানিয়ে রাখি, এর মানে, 1 = I, 4= LOVE , 3= YOU ৷ 

৩) কবিতা লিখুন নিজেই। ছন্দ মিলুক বা না মিলুক, কবিতার লাইনে যেন থাকে প্রিয় মানুষের নাম ৷ ব্যস দেখবেন এতেই কাজ হবে। 

৪) পড়ে শোনান রোমিও-জুলিয়েট ! কিংবা রবি ঠাকুরের প্রেমের কবিতাও। সঙ্গে দিতে পারেন ফুল এবং ছোট্ট কোনও উপহার। 

সূত্র: সংবাদ প্রতিদিন। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি